আপনি এখানে
প্রচ্ছদ > আমাদের কথা

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর এই পৃথিবীর বুকে একটি রক্তাক্ত মহাকাব্য জন্ম নেয়।সে মহাকাব্যটির নাম বাংলাদেশ।৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা বোনের সম্ভ্রম দিয়ে এ মহাকাব্য রচনা করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।তিনি অনিয়ম ও অবিচারের বিরুদ্ধে সোচ্চার আমাদের মহাকবি। বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ত্ব অর্জিত হওয়ার পর তা রক্ষা করে অর্থনৈতিক ও সাংষ্কৃতিক স্বনির্ভরতা প্রতিষ্ঠার ডাক আসে।নানা প্রতিকূলতা,দেশদ্রোহীদের ষড়যন্ত্র,আন্তর্জাতিক কূটচক্র বাংলাদেশের অগ্রযাত্রাকে বাধাগ্রস্থ করে।দেশের অভ্যন্তরে লুকিয়ে থাকা বাংলাদেশবিরোধী অপশক্তি ও বিদেশী শকুনদের কবল থেকে বাংলাদেশকে সুরক্ষার বুদ্ধিবৃত্তিক ঢাল হওয়ার কথা ছিল এদেশের গণমাধ্যমের।কিন্তু আমাদের দুর্ভাগ্য আমরা শক্তিশালী জাতীয়তাবোধসম্পন্ন কোন গণমাধ্যম পাইনি।

এর কারণে জাতীয় স্বার্থে দেশের পত্রপত্রিকা,রেডিও,টেলিভিশনকে কখনোই একটি অবস্থানে দেখা যায়না।মাত্র নয় মাসে সাম্রাজ্যবাদী মার্কিন যুক্তরাষ্ট্রকে বৃদ্ধাঙ্গুলী দেখানোর মাধ্যমে যে দেশ বিপুল সম্ভাবনা নিয়ে স্বাধীন হয় সেদেশের গণমাধ্যম নয়া রাষ্ট্রটিকে গঠনে ইতিবাচক ভূমিকা রাখতে চরম ব্যর্থ হয়।সেই ব্যর্থতার সঙ্গে নষ্ট পুঁজিবাদ ও জাতীয়তাবোধহীনতা যুক্ত হয়ে দেশের গণমাধ্যম এখন বাংলাদেশকে নেতিবাচকভাবে উপস্থাপন করার মিছিলের নেতৃত্ত্ব দিচ্ছে।কিন্তু তা হতে পারেনা।লাল সবুজ পতাকায় বিশ্বাসী আমরা তা হতে দিতে পারিনা।সেই লক্ষে সমগ্র বাংলাদেশকে ইতিবাচকভাবে তুলে ধরার উদ্দেশ্যে এবং জাতীয় ঐক্যকে সমুন্নীত করে অর্থনৈতিক,সামরিক ও সাংষ্কৃতিক পরাশক্তি হিসেবে বাংলাদেশকে গড়ার মন্ত্রে দীক্ষিত করতে আমাদের সমবেত হওয়া।

আমরা প্রাচ্যনিউজ ডটকম নামের পোর্টালটিতে সম্পূর্ণ ইতিবাচক এক বাংলাদেশকে তুলে ধরবো।সুজলা,সুফলা,প্রাকৃতিক সম্পদে ভরপুর,সংষ্কৃতি ও ঐতিহ্যের এক সমৃদ্ধ ধারার একমাত্র অধিকারী বাংলাদেশের সত্যিকার দর্পণ হবে প্রাচ্যনিউজ। আমরা বাংলাদেশপন্থী। আমাদের ধ্যান,জ্ঞান,চর্চা,ভালবাসা,কর্ম ও উপস্থাপন বাংলাদেশকেন্দ্রিক।একই সঙ্গে বাংলাদেশকে প্রাধান্য দিয়ে মানবতার পক্ষে পৃথিবীর সমগ্র নিপীড়িত জনতার পাশে দাঁড়াতে বদ্ধপরিকর প্রাচ্যনিউজ।প্রাচ্যনিউজ অধিকার আদায়ের আন্দোলন ও বিশ্বজনীন মানবতাবাদের সমার্থক শব্দযুগল।

প্রাচ্যনিউজ পশ্চিম তথা ইউরোপ ও আমেরিকার একাধিপত্যকে চ্যালেঞ্জ করবে।প্রাচ্য তথা বাংলাদেশ,ভারতীয় উপমহাদেশ,দূরপ্রাচ্য,মধ্যপ্রাচ্য, ককেসাস,আফ্রিকা ও ল্যাটিন আমেরিকার জীবনযাপন,সংগ্রাম ও কথিত ওয়েস্টার্ণ পৃথিবীর শোষণের বিরুদ্ধে এই অঞ্চলের মানুষের অবস্থান প্রাচ্যনিউজে উঠে আসবে।

প্রাচ্যনিউজ গতানুগতার বাইরের একটি সংবাদ পোর্টাল । এটি বিশ্লেষণকে অধিকগুরুত্ত্ব দেবে । প্রাচ্যনিউজ বৃহত্তর কল্যাণের জন্য লড়াই চালিয়ে যাবে তথ্য,উপাত্ত ও যুক্তি দিয়ে । প্রাচ্যনিউজের বিপ্লবী প্রাঙ্গনে আপনাকে সুস্বাগতম…।

 

উপরে