আপনি এখানে
প্রচ্ছদ > ক্রীড়াজগৎ > ক্রিকেট > রাশিয়ার সর্বোচ্চ পদক পেলেন বাংলাদেশের সাবের হোসেন চেীধুরী

রাশিয়ার সর্বোচ্চ পদক পেলেন বাংলাদেশের সাবের হোসেন চেীধুরী

সাবের হোসেন চেীধুরী বাংলাদেশের ক্রিকেটের উন্নয়নে অন্যতম প্রবাদপুরুষ। তিনি ক্রিকেটে তিন মোড়লের কর্তৃত্বের বিরোধীতার জন্য ক্রীড়াপ্রেমীদের কাছে নন্দিত। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাবেক সফল সভাপতি তিনি। আইসিসির পদ ছেড়ে আ হ ম মোস্তফা কামাল ও মোড়লদের বিরোধীতা করে সাবের হোসেন চৌধুরী বাংলাদেশের ক্রীড়ামোদি ব্যক্তিদের কাছে ভীষণ সম্মানিত ব্যক্তিত্ব। গত ১৪ অক্টোবর, ২০১৭ তিনি ফের বাংলাদেশকে সম্মানিত করেছেন বিদেশী নাগরিকদের জন্য প্রদত্ত রাশিয়ান ফেডারেশনের সর্বোচ্চ পদক ‘Order of Friendship’ পেয়ে। তাঁর এ প্রাপ্তিতে দেশের সাধারণ মানুষেরাও উল্লসিত। ফেসবুকে তাঁকে শুভেচ্ছা জানাচ্ছেন অনেকে। ফেসবুকে ভাইরাল হওয়া একাধিক ছবিতে দেখা যায় রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সাবেরকে সম্মানজনক পদক দিচ্ছেন। বিভিন্ন জাতীয় দৈনিকেও এই সংবাদ এসেছে।

IPU (Interparliamentary Union) এর ১৩৭ তম অধিবেশনের প্রাক্কালে রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তাঁকে এই সম্মানজনক রাষ্ট্রীয় পদকে ভূষিত করেন। সাবের হোসেন চেীধুরী বর্তমানে আইপিউ এর সভাপতি। ২০১৬ সালে তিনি অস্ট্রেলিয়ার একজন স্পীকারকে আইপিইউ এর ইতিহাসের সবচেয়ে বেশি ভোটে হারিয়ে সভাপতি নির্বাচিত হন (ইত্তেফাক, ১৬ অক্টোবর, ২০১৭)। ১৮৮৯ সালে প্রতিষ্ঠিত আইপিইউর সভাপতি হিসেবে প্রাপ্ত পদককে সাবের হোসেন চেীধুরী উৎসর্গ করেছেন তাঁর নির্বাচনী এলাকা ঢাকা-৯ এর বাসিন্দা ও বিশ্বের শান্তিকামীদের উদ্দেশ্যে। আওয়ামী লীগের এই নেতা তাঁর নির্বাচিত এলাকায় জনপ্রিয়তার শীর্ষে।

আপনার প্রতি সশ্রদ্ধ অভিনন্দন সাবের হোসেন চেীধুরী। স্রষ্টা আপনার মাধ্যমে বাংলাদেশের জন্য আরো সম্মান বয়ে আনুক। শক্তিশালী আত্মমর্যাদাসম্পন্ন বাংলাদেশ বিনির্মাণে আপনার মত সৎ ও সাহসী, ত্যাগী ও লেীহমানব জনপ্রতিনিধি প্রয়োজন বেশি করে। আপনি দীর্ঘজীবী হোউন। বাংলাদেশের বুকে লক্ষ সাবের হোসেন চেীধুরী প্রয়োজন।

মন্তব্য করুন

উপরে