আপনি এখানে
প্রচ্ছদ > ক্রীড়াজগৎ > ক্রিকেট > জাবির আল বেরুনী হল প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন ৪১

জাবির আল বেরুনী হল প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন ৪১


জাবি প্রতিনিধি:


জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের আল বেরুনী হলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের মধ্যে আত্মিক বন্ধনের ক্রিকেট আসর আল-বেরুনী হল প্রিমিয়ার লীগের ফাইনাল সম্পন্ন হয়েছে। শুক্রবার বিকাল সাড়ে পাঁচটায় হলের অভ্যন্তরের মাঠে ৪১ তম আবর্তনের মুখোমুখি হয় ৪৩ তম আবর্তন। তবে শেষ হাসি মুখে নিয়ে এই টুর্নামেন্টে দ্বিতীয়বারের মত চ্যাম্পিয়ন হয় ৪১ তম আবর্তনের সেভেন থান্ডার্স। ৪৩ তম আবর্তন গত আসরের চ্যাম্পিয়ন দল।

এর আগে বৃষ্টির কারণে গত ২৩ এপ্রিল ফাইনালের এক ইনিংস খেলা হয়। এ খেলার অন্যতম প্রবর্তক ৩৭ তম আবর্তনের শিক্ষার্থী আহসান আল মাহবুব উত্তম তখন ম্যাচটি সুবিধাজনক সময়ে হবে বলে সেদিনের মত খেলার সমা্িত ঘোষণা করেন। বৃষ্টি বিঘ্নিত হলেও মাত্র ৮ ওভারে ৪১ তম আবর্তন ৯৬ রানের বিশাল সংগ্রহ করে। আজ ৯৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে সোহানের ঝড় ব্যাটিংয়ে ৪১ কে ভাবনায় ফেলে দেয় ৪২ তম আবর্তন। সোহান প্রথম ওভারেই ৪ টি চার মারেন। তবে সোহানের উইকেট পড়লে ৪৩ তম আবর্তন আর এগোতে পারেনি। মাত্র ৭৭ রানে গিয়ে শেষ হয় তাদের ইনিংস।

খেলা শেষে পুরস্কার বিতরনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ৩৬ তম আবর্তনের শিক্ষার্থী মো সুমন, ৩৮ তম আবর্তনের শিক্ষার্থী সাবেক ছাত্রলীগ নেতা ও প্রশাসনিক কর্মকর্তা রাজিব চক্রবর্তি, ৪০ তম আবর্তনের শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা রাকিব হাসান ও আবু সাদাত সায়েম।
এ বছর সর্বোচ্চ রান সংগ্রহ করেন ৪১ তম আবর্তনের সিয়াম, ম্যান অব দি টুর্নামেন্ট হন ৪৩ তম আবর্তনের সোহান। ফেয়ার প্লে পুরস্কারটি যায় সাবেকদের দল এবি ব্রাদারহুডের কাছে। এ বছর আল বেরুনী হল নৈশ ক্রিকেটের ৫ম আসর হলো। এ বছর শ্লোগান ছিল ‘ক্রিকেটের মাধ্যমে ভ্রাত্রত্ত্বের বন্ধনকে আরো শক্তিশালী করি।’
খেলা শেষে বিজয়ী ও পরাজিত দলের খেলোয়াড়েরা পরস্পরের কাঁধে কাঁধ রেখে আল বেরুনী হলের শিক্ষার্থীদের মধ্যকার ভ্রাতৃত্ত্ববোধকে চিরকাল জাগ্রত রাখার অঙ্গীকার করেন। এ বছর টুর্নামেন্টে মোট ২১ টি দল অংশগ্রহণ করে। এর মধ্যে ক্যান্টিন, ডাইনিং ও দোকানীদের একটি ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের একটি ছাড়া বাকি ১৯ টি দল ছিল বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের সমন্বয়ে তৈরি।

মন্তব্য করুন

উপরে